দুপুরে শিক্ষার্থীর মৃত্যু; রাত ১২ টার পর ভিসির শোক বার্তা!

পানিতে ডুবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৫তম ব্যাচের আল মোহায়মিন সিয়াম নামের এক ছাত্র মারা গেছেন। শুক্রবার (৭ আগষ্ট) বিকাল থেকে এই সংবাদ ফেসবুক ও গণমাধ্যমে প্রচার হয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভিসি এই ঘটনায় মেইলযোগে শোক বার্তা পাঠিয়েছেন রাত ১২ টা ৯ মিনিটে।

বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা বলছেন, প্রিন্ট পত্রিকা গুলো রাত ৯ টার পর নিউজ পাঠালে সেটা ছাপা হয়না। আর অধিকাংশ অনলাইন পত্রিকাও রাত ১২ টা বাজে বন্ধ হয়ে যায়। তাহলে এত রাতে এই শোকবার্তা কি উদ্দেশ্যে পাঠানো হয়েছে আমাদের বোধগম্য নয়।

এদিকে গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র আল মোহায়মিন সিয়ামের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় উপাচার্য বলেন, সিয়ামের এই মৃত্যু হতাশা ও খুব দু:খজনক। এমন একটি অকাল মৃত্যুর খবরের জন্য আমরা প্রস্তত ছিলাম না। মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুতে তাঁর পরিবার ও দেশের ক্ষতি হয়েছে। সিয়ামের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারও শোকাহত। উপাচার্য সিয়ামের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার আত্মার শান্তি কামনা করেন।

প্রসঙ্গত, শুক্রবার দুপুরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কোমলপুর হাসবাড়িতে এ প্রাণহানির ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও সিয়ামের বন্ধুদের সূত্র থেকে জানা যায়, আজ দুপুরে সিয়াম তার কয়েকজন বন্ধু মিলে হাসবাড়ির করতোয়ার শাখা নদীতে গোসল করতে যান। সিয়াম সাঁতার জানতো না। হঠাৎ সিয়াম এবং আরও একজন পানিতে তলিয়ে যান। প্রায় আধা ঘণ্টা খোঁজাখুজি করে তাদের দুই জনকে উদ্ধার করা করে হাসপাতালে নেয়ার আগেই সিয়াম এবং সজিব নামে দু’জন মারা যায়।

এশিয়াবিডি/ডেস্ক/এম এ  
আরও সংবাদ