প্রতারণার অভিযোগে স্বেচ্ছাসেবকলীগ সভাপতির বাড়ি ঘেরাও করেছে এলাকাবাসী!

ভুক্তভুগীদের বাড়ি ঘেরাও ও ইউপি স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সামছুল আলম। (উপরে) ছবি: এশিয়াবিডি।

লাইফ ইন্স্যুরেন্সের কথা বলে এলাকার সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ঠাকুরগাঁওয়ের সুখান পুখুরী ইউনিয়ের স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সামসুল আলম নামের এক ব্যাক্তির বিরুদ্ধে।

তার প্রতারণার ফাঁদে পা দিয়ে পুজিঁ হারিয়ে অর্থ আদায়ের দাবিতে অভিযুক্তের বাড়ি ঘেড়াও করেছে এলাকার শতাধিক ভুক্তভুগী মানুষ।

জানাযায়, বুধবার (১৪ অক্টোবর) সকালে জমাকৃত টাকা উদ্ধারে ঠাকুরগাঁও সদর উপজেলার সুখানপুখুরি ইউনিয়নের নতুন পাঁচপীর গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের শতাধিক মানুষ রাস্তায় নেমেছে। প্রতারণার ফাঁদে পরে সর্বশান্ত  সকাল থেকে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের এরিয়া ম্যানেজার সামসুল আলমের বাসা ঘেড়াও করে রেখেছে পুঁজি হারানো এসব ভুক্তভোগীরা।

ভুক্তভোগীরা জানান, সামসুল আলমের কথা মত গ্রামের সহজ সরল মানুষ দ্বিগুন লাভের আশায় ইন্স্যুরেন্স খুলে। দু-একটি কিস্তির কাগজপত্র ঠিক থাকলেও অফিস দুরে হওয়ায় সামসুল নিজেই কিস্তির টাকা উত্তোলন করতেন। আর জমাকৃত টাকার বিপরীতে ধরিয়ে দিতেন ভুঁয়া কাগজ। এরই মধ্যে অনেকের মেয়াদ পূর্ন হলে টাকা উত্তোলন করতে গিয়ে অফিস পর্যন্ত এসে বুঝতে পারে প্রতারণার শিকার হয়েছে। জমা হয়নি একটি টাকাও।

এই বিষয়টি যখন এলাকায় জানাজানি হয়। তারপর অর্থ আদায়ের জন্য বাড়ি ঘেড়াও করে বিক্ষোভ কর্মসুচি পালন করে ভুক্তভুগীরা। পরে পুলিশ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
ভুক্তভোগীরা আরও জানান, সামছুুুল ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি হওয়ায় টাকা ফেরত না দিয়ে উল্টো হুমকি ধামকি দিয়ে আসছে তাদেরকে।

এই বিষয়ে অভিযুক্ত সামসুল আলম জানান, পারলে তারা আমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারে।

সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে পুলিশ তদন্ত করতেছে ।

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলা শহরের রমজান প্লাজায় অবস্থিত প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স দীর্ঘদিন ধরে তাদের কার্যক্রম চালিয়ে আসছে।

এশিয়াবিডি/ আরিফ/ এমকে

আরও সংবাদ