আইনের তোয়াক্কা না করে প্রচারণায় কলেজ অধ্যক্ষ!

আইনের তোয়াক্কা না করে মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে নিজের পছন্দের প্রার্থীর প্রচারণায় নিয়মিত অংশগ্রহণ করছেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ।

সরকারি কর্মচারী বিধি ২০১৮ অনুসারে কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী রাজনৈতিক এবং নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নিতে পারবেন না। এ বিধি ভেঙে মৌলভীবাজার পৌর নির্বাচনে লাগাতার অংশ নিচ্ছেন কলেজ অধ্যক্ষ ড. ফজলুল আলী।

এই ঘটনায় প্রতিদ্বন্ধি প্রার্থীদের সমর্থক এবং ভোটাররা অসন্তুষ প্রকাশ করছেন। বিষয়টি নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা বলছেন অভিযোগ পেলেই ব্যবস্থা নেবেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারি মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে একজন কাউন্সিলর প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেন অধ্যক্ষ ড. ফজলুল আলী। গত ১৫ ও ১৬ জানুয়ারি প্রার্থীর সাথে গণসংযোগ ও অফিস উদ্বোধন শেষে আলোচনা সভায়ও অংশ নেন তিনি। এ নিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থীর সমর্থক ও এলাকার সচেতন ভোটাররা ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিষয়টি নিতে জানতে চাইলে অধ্যক্ষ ফজলুল আলী বলেন, শান্তিবাগ আমার বাসা। নামাজ পড়তে মসজিদে গিয়েছিলাম তখন এলাকার মানুষ ডেকেছিল। এলাকার মানুষ ডাকলে না গিয়ে থাকা যায়? কেউ ডাকলে যাওয়া যাবেনা এমন নিষেধও আছে নাকি! তবে কোনো প্রার্থীর অফিস উদ্বোধন বা গণসংযোগে যাইনি।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, সরকারি কর্মচারী বিধি ২০১৮ অনুসারে কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী কোনো রাজনৈতিক দলের সদস্য এবং রাজনৈতিক প্রচারে অংশ নিতে পারবেন না। এক্ষেত্রে কোন সরকারি কর্মকর্তা অংশ নিয়ে থাকলে সেটা অবশ্যই অপরাধ।

জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, এমন কিছু ঘটে থাকলে সুনির্দিষ্টভাবেই আইন ভঙ্গ করা হয়েছে । অভিযোগ পাওয়া মাত্র আমরা ব্যবস্থা নেব ।

এশিয়াবিডি/ডেস্ক/কেকে
আরও সংবাদ