বাদ ফজর হতে সিলেটে হেফাজতের স্বতঃস্ফূর্ত হরতাল শুরু

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম মসজিদের সামনে ও চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষ এবং চারজন নিহতের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে আজ রোববার (২৮ মার্চ) সারা দেশে হরতাল ঢেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার ফজরের নামাজের পর থেকেই সিলেটে রাস্তায় নেমেছেন হেফাজতের নেতাকর্মীরা। ভোর থেকেই তারা রাস্তায় পিকেটিং শুরু করেছেন এবং নগরীর গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে ঝটিকা মিছিল দিচ্ছেন।

ভোর সোয়া ৬টার দিকে নগরীর কোর্ট পয়েন্ট ও শিবগঞ্জসহ বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, সিলেট জেলা ও মহানগর হেফাজতের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে রাস্তায় অবস্থান নেন এবং মাঝে-মধ্যে চলাচলরত গাড়ি থামিয়ে চালকদের ‘ঈমানি দায়িত্ব পালনের স্বার্থে’ স্বত:স্ফূর্তভাবে হরতাল পালনের আহ্বান জানান।

সোয়া ৬টার দিকে কোর্ট পয়েন্টে কাজির বাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসার নেতৃত্বের মিছিল বের হয়। মিছিলটি বন্দরবাজার ও জিন্দাবাজার প্রদক্ষিণ করে।

এর আগে শনিবার (২৭ মার্চ) বিকেলে নগরীতে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশ করে হেফাজত। বিকেল সাড়ে ৫টায় কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। এতে কয়েক হাজার মাদরাসা শিক্ষার্থী ও ধর্মপ্রাণ জনতা অংশ নেন। এ সমাবেশ থেকে সিলেটবাসীকে স্বত:স্ফূর্তভাবে আজকের হরতাল পালনের আহ্বান জানান হেফাজত নেতৃবৃন্দ।

এ রিপোর্ট লেখা (ভোর সাড়ে ৬টা) পর্যন্ত নগরীর শিবগঞ্জে কয়েকটি লেগুনা ও ট্রাক আটকে হরতালের সমর্থনে হেফাজত নেতাকর্মীরা মিছিল দিতে দেখা যায়। এছাড়াও কোর্ট পয়েন্টে অবস্থান নিয়ে রাস্তায় বসে আছেন হেফাজত নেতাকর্মীরা।

এশিয়াবিডি/ ডেস্ক/ এমকে

আরও সংবাদ