রাজনগরে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ; প্রশাসন তৎপর

সরকারের দেয়া চলমান কঠোর লকডাউনের প্রথম সপ্তাহে মৌলভীবাজারের রাজনগরে ১৮০টি মামলা করে ৮৯৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। স্বাস্থ্যবিধি ও লকডাউনে সরকার আরোপিত বিধি-নিষেধ অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এসব মামলা ও জরিমানা করা হয়। সর্বাত্মক লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে রয়েছে রাজনগর উপজেলা প্রশাসন। এদিকে রাজনগরের করোনা পরিস্থিতি ক্রমেই অবনতির দিক যাচ্ছে। লকডাউনের এই ৭ দিনে উপজেলায় ৩২ জনের করোনা পজিটিভ এসেছে।

গত ১ জুলাই থেকে সারাদেশে চলমান লকডাউন শুরু হয়। প্রথম দিন থেকে লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল ও সহকারী কমিশনার (ভূমি) ঊর্মি রায় সহ জেলা প্রশাসকের কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের পৃথক পৃথক টিম কাজ করছে। তাদের সাথে সহযোগিতায় ছিলেন পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার সদস্যরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ক্রমেই বাড়ছে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা। গত ৭ দিনে ৩২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এসময় সুস্থ্য হয়েছেন মোট ২৭জন। মঙ্গলবার ও বুধবার সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৭ ও ১০ জন। এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে করোনা আক্রান্ত হন উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের এক নারী। পরে শারিরিক অবস্থার অবনতি হলে সেখান থেকে সিলেট শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালে তাকে নেয়া হলে মঙ্গলবার দিবাগত রাতে তার মৃত্যু হয়।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নজরুল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমাদের পুলিশ সদস্য দায়িত্বরত আছেন। ভ্রাম্যমাণ আদালতের সাথেও পুলিশ সহযোগিতায় আছে। তাছাড়া মাস্ক বিতরন ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। উপজেলাবাসীর প্রতি আমার অনুরোধ সবাই মাস্ক পরিধান করবেন আর সর্বোচ্চ চেষ্টা করবেন বাসায় থাকার জন্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি প্রিয়াঙ্কা পাল বলেন, প্রায় সবাই এখন মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে চলছে। কিছু কিছু দোকানপাট ৫টার পরেও খোলা থাকে, কিন্তু খুব বেশিক্ষণ খোলা রাখেনা। আমাদের অভিযান অব্যাহত থাকবে। সাথে সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রচারণাও আমরা চালিয়ে যাচ্ছি। করোনা মোকাবিলায় আমাদের সবাইকে সচেতন হতে হবে।

এশিয়াবিডি/ডেস্ক/কামরান 
আরও সংবাদ
English »