ফের চালু হল মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ বাস; কমবে ভোগান্তি

করোনার ঠিক আগ মূহুর্তে যাত্রী বেশি থাকায় ঘন্টায় আধা ঘন্টা অন্তর বাস ছাড়তো। কিন্তু মহামারি করোনা আসার পর থেকে যাত্রী সংকটের কারণে বন্ধ হয়ে যায় মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ রোডের বাস চলাচল। দীর্ঘ প্রায় ১৫ মাস পর এই রোডে ফের শুরু হয়েছে বাস চলাচল। ফলে ভোগান্তি কিছুটা কমবে বলে আশা করছেন যাত্রীরা।

চালকদের সাথে কথা বলে জানাযায়, তাদের অধিকাংশ যাত্রীরাই ছিল স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী। করোনায় স্কুল কলেজ বন্ধ থাকায় যাত্রী সংকটে পরতে হয়েছে তাদের। এখন স্কুল কলেজ খোলায় আবার চালু হয়েছে বাস। প্রত্যেক যাত্রীর জন্য ভাড়ায় ৫ টাকা ডিসকাউন্ট দেয়া হচ্ছে। তবুও যেন যাত্রীরা বাসে করে আসে বলে অনুরোধ করছেন চালকরা।

কলেজ পড়ুয়া আবুল কাশেমের সাথে কথা হলে তিনি বলেন, আমি জানতাম না বাস আবার চালু হয়েছে। এদিকে সিএনজি দিয়ে মৌলভীবাজার গেলে পূর্বের চেয়েও বেশি ভাড়া দিতে হয়। ফলে আমাদের যাতায়াত খরচ বেড়ে গেছে।

মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী রুহান আহমদ বলেন, বাসে করে কলেজ গেলে কম ভাড়ায় যাওয়া যায়। এখন সিএনজি করে গেলেও মুন্সিবাজার থেকে মৌলভীবাজার ৪০টাকা ভাড়া, যেখানে পূর্বে ছিল ৩০টাকা। এতে ভোগান্তিতে পরতে হচ্ছে প্রতিনিয়ত।

মুন্সিবাজার দক্ষিণ বাজার সিএনজি স্ট্যান্ড সভাপতি জয়নাল মিয়া বলেন, মুন্সিবাজার থেকে মৌলভীবাজার চাঁদনিঘাট পর্যন্ত ৩০টাকা ভাড়া। আমরা স্ট্যান্ডের সকল ড্রাইভারকে এবিষয়ে অবগত করেছি। তারপরেও যে ড্রাইভার অতিরিক্ত ভাড়া নিবে আমরা তার বিরুদ্ধে জরিমানা আরোপ করবো।

এশিয়াবিডি/ডেস্ক/ কামরান

আরও সংবাদ