নানাবিধ কার্যক্রমে সাইবার সেফটি ফার্স্টের রামাদ্বান

পবিত্র রমজান মাস উপলক্ষে সাইবার সেফটি ফার্স্ট টিমের এডমিন প্যানেল থেকে মৌলভীবাজারের অসহায় দিনমজুরীর হাতে ইফতার সামগ্রী তুলে দেয়া হয়েছে।

শনিবার (২ এপ্রিল) সকালে জেলা শহরের ১০ জন অসহায় দিনমজুরীর হাতে এই ইফতার সামগ্রী তুলে দেন গ্রুপের এডমিন কানিজ ফাতেমা।

জানা যায়, পুরো রমজান জুড়ে ভিন্ন ভিন্ন পদক্ষেপ নিবে সাইবার সেফটি ফার্স্ট টিম। বাংলা অর্থসহ কোরআন তেলাওয়াত, ফ্রি সার্টিফিকেট কোর্স, সাইবার হেল্প, অশ্লীল আইডি ব্যান, অসহায়কে সাহায্য করাসহ নানা ধরনের কার্যক্রম।

টিমের প্রতিষ্ঠাতা এবং সাইবার ক্রাইম ইনভেস্টিগেটর কে. বি খান বিজয় বলেন, মানুষ মানুষের জন্য। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা যেন অনাহারীর মুখে হাসি ফুটায়। রমজানের প্রতিদিনই আমাদের কোনো না কোনো এডমিন বা সদস্য নিজ উদ্যোগে অসহায়, হতদরিদ্রদের মুখে সামর্থ অনুযায়ী খাবার তুলে দিবেন ইন শা আল্লাহ।

তিনি আরোও বলেন, এবারের রমজানে আমরা ভিন্নরকম পদক্ষেপ নিয়েছি। আমরা পুরো রমজান মাস মানবতার তরে কাজ করে যাবো সম্পূর্ণ বিনামূল্যে। আমরা ভিক্টিমদের সর্বোচ্চ সহযোগিতা করবো।

পবিত্র রমজান মাস উপলক্ষে সাইবার সেফটি ফার্স্ট বাংলাদেশ টিমের উদ্যোগঃ

১) ১ম রোজা থেকে প্রতিদিন আছরের নামাজের ১ ঘন্টা পূর্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও আয়াতের বাংলা অনুবাদ যা একজন দক্ষ হাফিজ ও কারীদারা পরিচালিত হবে।

২)  টিম থেকে  সাইবার নিরাপত্তা বিষয়ক সাহায্য পেতে হলে ভিকটিমকে প্রথমে ২ জন অসহায়কে নিজ উদ্যোগে ইফতার / আর্থিক সহায়তা / করতে করাতে হবে।

৩)  CSF Team থেকে Social Media security expert & self defence সার্টিফিকেট কোর্স করানো হবে ১০০ জন তরুন তরুনীকে।

৪) টিমে যারা যুক্ত হতে আগ্রহী তাদের সবাইকে অবশ্যই ৩ জন অসহায়কে সামর্থ অনুযায়ী যেকোনোভাবে  সাহায্য করতে হবে টিমের নিয়ম অনুযায়ী তারপর টিমে যুক্ত হতে পারবেন।

৫) সাইবার নিরাপত্তা  বিষয়ক যেকোনো প্রিমিয়াম সার্ভিসে থাকছে টিমের সকল সদস্যদের জন্য ফ্রি এবং অন্যান্য সদস্যদের জন্য ৩০% ছাড়।

৬) আমাদের টিমের সকল সদস্যদের সপ্তাহে অন্তত ১ দিন বাধ্যতামূলক একজন অসহায়কে সাহায্য করতে হবে এবং এডমিন প্যানেলে জানাতে হবে।

৭) আমাদের অফিসিয়াল টিম থেকে পুরো রমজান মাস ১৮ + অশ্লীল ফেসবুক আইডি,  পেইজ,  ইউটিউব চ্যানেল রিমুভের মিশন চলবে। (সেক্ষেত্রে ক্রিয়েটরকে প্রথমে ওয়ার্নিং দেওয়া হবে)

এশিয়াবিডি/ডেস্ক/কামরান
আরও সংবাদ