মৌলভীবাজারে কর্মরত রাজস্বখাতে প্রক্রিয়াধীন শিক্ষকদের শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত

মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে কর্মরত রাজস্ব প্রক্রিয়াধীন শিক্ষকদের ৫০ মাসের বেতন-ভাতা পরিশোধ এবং চাকরি দ্রুত রাজস্ব করণে শান্তিপূর্ণ অবস্থান ও মানববন্ধন অনুষ্টিত হয়েছে। পরে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ এবং জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

রবিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় পলিটেকনিক ইনস্টিটিউট শহীদ মিনারে প্রতিষ্ঠানের কর্মরত রাজস্ব প্রক্রিয়াধীন শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তারা বলেন, রাজস্ব খাতে প্রক্রিয়াধীন শিক্ষকরা ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত STEP প্রজেক্টে কর্মরত ছিল। ২০১৯ সালে ৩০ জুন উক্ত প্রজেক্ট শেষ হয়। তারপর শিক্ষা মন্ত্রণালয়ের স্টে অর্ডারে ভিত্তিতে তারা কাজ চালিয়ে যায়। উক্ত শিক্ষকদের ২০১৯-২০ অর্থ বছরের বেতন-ভাতা পরিশোধ করা হয়। তারপর এক অদৃশ্য শক্তির কারণে দীর্ঘ ৫০ মাস যাবত বেতন ভাতা পাচ্ছি না। তাছাড়া আমাদের চাকরি রাজস্ব করনে মন্ত্রণালয় উদাসীনতা। তাই আজ আমরা সেই রাজস্ব প্রক্রিয়াধীন শিক্ষক বৃন্দ প্রতিষ্ঠানের শহীদ মিনার প্রাঙ্গনে একত্রিত হয়েছি।

শিক্ষার্থীরা জানান, শিক্ষকদের চাকরি রাজস্ব করণের এবং ৫০ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধের সাথে একাত্মতা প্রকাশ করে শিক্ষকদের সাথে মানববন্ধনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছি।

আরও সংবাদ