টেকনাফে গুলাগুলিতে মাদক কারবারী নিহত: নৌকাসহ ইয়াবা ও অস্ত্র উদ্ধার!

কক্সবাজার টেকনাফে নাফনদী হতে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশের সময় বিজিবি-মাদক কারবারীদের মধ্যে গোলাগুলির ঘটনায় দুই বিজিবি সদস্য আহত এবং এক অজ্ঞাত মাদক কারবারী নিহত হয়েছে। এসময় কাঠের নৌকাসহ বড় ধরনের ইয়াবার চালান জব্দ করা হয়েছে।

বিজিবি জানান, ১৩ নভেম্বর (শুক্রবার) রাত সাড়ে ১০টারদিকে টেকনাফ (২বিজিবি) ব্যাটালিয়নের আওতাধীন ১নং সুলিশ গেইট সংলগ্ন এলাকায় মিয়ানমার হতে বড় মাদকের চালান আসার সংবাদের ভিত্তিতে বিশেষ একটি টহল দল স্পীডবোট নিয়ে কৌশলে টহলে অবস্থান নিলে। কিছুক্ষণ পর একটি কাঠের নৌকা নিয়ে ৩জন ব্যক্তি শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করলে বিজিবি জওয়ানেরা তাদের চ্যালেঞ্জ করে সাথে সাথে বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

এসমতাবস্থায় বিজিবি ও সরকারী সম্পদ ও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে নৌকা হতে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়। অপর দুইজন নৌকা হতে লাফ দিয়ে ওপারে চলে যায়। গোলাগুলি থেমে যাওয়ার পর দ্রুত নৌকাটি জব্দ করে ১টি দেশীয় অস্ত্র, ২ রাউন্ড কার্তুজের খালি খোসা এবং ২লাখ ১০হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এরপর নদী হতে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার ব্যক্তি এবং আহত বিজিবি সদস্যদের দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ মাদক কারবারী মারা যায়, এবং আহত বিজিবি সদস্যদের চিকিৎসা দেওয়া হয়। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) নিশ্চিত করেন।

এশিয়াবিডি/কেকে/সানী 
আরও সংবাদ