টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে প্রায় ২ লক্ষাধিক ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে শাহাপরীর দ্বীপে পশ্চিম পাড়া সাগর উপকুলে অভিযান চালিয়ে প্রায় দুই লাখের উপরে ইয়াবা উদ্ধার করা হয়েছে।

জানাযায়, সোমবার (১ মার্চ) মধ্যরাতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ও স্টেশন সেন্টমার্টিন কর্তৃক সাবরাং শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় যৌথভাবে বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করে।

গোপন সংবাদে জানাযায়, মধ্যরাতে শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা দিয়ে সমুদ্র পথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা ট্যাবলেট পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে লেঃ এম সালেহ আকরাম, (এক্স), বিএনভিআর (স্টেশন কমান্ডার টেকনাফ) এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সময় শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় রাত আনুমানিক রাত আড়াই টার দিকে বস্তাসহ তিন জনকে লোক কে দেখতে পাওয়া যায়।

তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের টর্চ লাইটের মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়।

তারা কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে নীল রংয়ের দুইটি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউবনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত বস্তা দুইটি তল্লাশী করে ২ লক্ষ ৭৯ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলাে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

৩ মার্চ (মঙ্গলবার) ১১ টার সময় এক সংবাদ সম্মেলনে ঘটনার সত্যতা নিশ্চিত করেন টেকনাফ কোষ্টগার্ড স্টেশন লেঃ এম সালেহ আকরাম।

এশিয়াবিডি/ আরাফাত সানি/ এমকে

আরও সংবাদ