রাজনগরে ভ্রাম্যমাণ আদালতের ২২ টি মামলায় ৬৭০০ টাকা জরিমানা


মৌলভীবাজারের রাজনগরে স্বাস্থ্যবিধি না মানা ও সরকারি আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খােলা রাখার দায়ে ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরােদ্ধে মামলা হয়েছে। এসব ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এসব মামলা ও জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, চলমান করােনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনা বাস্তবায়নে রাজনগর উপজেলায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। রাজনগরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) প্রিয়াঙ্কা পাল ও সহকারী কমিশনার(ভূমি) ঊর্মি রায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে সরকারি আদেশ বাস্তবায়নে কাজ করছেন। শুক্রবার বিকেলে উপজেলার মুন্সিবাজার, আজাদের বাজার, চৌধুরী বাজার, রাজনগর বাজার সহ আশেপাশের এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল।

এই অভিযানে সহযােগিতা করে র্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একদল র্যাব সদস্য। যথাযথ স্বাস্থ্যবিধি না মানায় এবং বিকেল ৩ টার পরেও দোকান খােলা রাখায় ২২ টি মামলা করে ভ্রাম্যমাণ আদালত। পরে এসব ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে ৬৭০০ টাকা জরিমানা আদায় করা হয় ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল বলেন, করােনা পরিস্থিতির অবনতির কারণে জীবন রক্ষায় সবার দায়বদ্ধতা রয়েছে । সরকারের নির্দেশনা মানলে এই পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আবারাে সবাই অবাধে ব্যবসা করার সুযােগ পাবেন। আমরা চাই আইনের প্রতি শ্রদ্ধা রেখে নির্ধারিত সময় পর্যন্ত সবাই ব্যবসা প্রতিষ্ঠান খােলা রাখুন ও স্বাস্থ্যবিধি মেনে চলুন । তবে কেউ সরকারি নির্দেশনা অমান্য করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এশিয়াবিডি/ডেস্ক/কামরান
আরও সংবাদ